শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসক সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আদিতমারী উপজেলা জামায়াতে ইসলামীর কর্মী সমাবেশ ২০২৪ অনুষ্ঠিত লালমনিরহাটে সন্ত্রাসী কিশোর গ্যাং কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর; হামলার স্বীকার প্রধান শিক্ষিকা লিপিকা চৌধুরী! লালমনিরহাট জেলা ছাত্র কল্যাণ পরিষদ (ধরলা) সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজস্থ এর কমিটির অনুমোদন নিষিদ্ধ মাদক টাপেন্টাডল ট্যাবলেট বিক্রি, ফার্মেসী মালিকসহ দুইজনের জেল জরিমানা লালমনিরহাটের লতাবর একরামিয়া রহমানিয়া আলিম মাদরাসার বিভিন্ন খাতের অর্থ আত্মসাৎ এর অভিযোগ উঠেছে! লালমনিরহাট জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এঁর আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত লালমনিরহাট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার বিদায় ও বরণ অনুষ্ঠিত
নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থীবৃন্দের সাংবাদিক সম্মেলন

নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থীবৃন্দের সাংবাদিক সম্মেলন

Exif_JPEG_420

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থীবৃন্দ মোঃ আব্দুস সাত্তার ও মোঃ মহির উদ্দিন গত ২৬ ডিসেম্বর ২০২১ইং তারিখে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণায় কারচুপি, প্রার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ভোট চলাকালীন সময়ে স্থানীয় সংসদ সদস্যের কেন্দ্রে কেন্দ্রে উপস্থিতির মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এর প্রতিবাদ, মিথ্যা মামলা প্রত্যাহার ও পুনরায় নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন।

রোববার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় লালমনিরহাট প্রেসক্লাব মিলনায়তন এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুস সাত্তার ও মোঃ মহির উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ আব্দুস সাত্তার ও মোঃ মহির উদ্দিন বলেন, আমরা গত ২৬ ডিসেম্বর ২০২১ইং তারিখে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণকারী ও স্বতন্ত্র প্রার্থী। আপনারা জানেন গত ২৬ ডিসেম্বর ২০২১ইং তারিখে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফলাফল ঘোষণায় কারচুপি, প্রার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও ভোট চলাকালীন সময়ে স্থানীয় সংসদ সদস্যের কেন্দ্রে কেন্দ্রে উপস্থিতির মাধ্যমে নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন করে এবং নির্বাচনকে প্রভাবিত করে। নির্বাচনের দিন ভেলাগুড়ি ইউনিয়নের চেতনার হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা না করে ঐ কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দিয়ে সম্পূর্ণ আইন পরিপন্থিভাবে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় সাধারণ ভোটারদের সাথে পোলিং এজেন্টসহ স্থানীয়রা এ অনৈতিক কাজে বাঁধা দিলে প্রশাসনের পক্ষ থেকে রাবার বুলেট, টিয়ার সেলসহ লাঠিচার্জ করলে কমপক্ষে ১৫জন গুরুত্বর আহত হয়। একইভাবে অন্যান্য কেন্দ্রগুলোতেও স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৬ তারিখের ঐ ভোট কারচুপির মাধ্যমে ভোটারদের ভোটাধিকার হরণ করেন। ঐ ইউনিয়নের ৯২নং কেন্দ্র দক্ষিণ জাওরানী মোহনপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা স্বাক্ষরিত ফলাফলের তালিকায় উল্লেখ করা হয়েছে ঐ কেন্দ্রে মোট ভোটারের উপস্থিতি ছিল ২০৪০জন অথচ প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণ কর্তৃক প্রাপ্ত বৈধভোট সংখ্যা দেখানো হয়েছে ২৫০৫ভোট, এখানেই ভেলাগুড়ি ইউনিয়নের ভোটের কারচুপি স্পষ্ট। আমরা ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর নানা অনিয়ম, ফলাফল কারচুপিসহ নানা অভিযোগ রিটার্নিং কর্মকর্তা বরাবর করে যার অনুলিপি প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক লালমনিরহাট, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণের নিকট প্রেরণ করেও কোনো প্রকার সহযোগিতা পাইনি। গত ২৬ ডিসেম্বর ২০২১ইং তারিখে অনুষ্ঠিত হওয়া হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ পুনরায় দাবী জানাচ্ছি ও প্রার্থী এবং তাদের সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone